বুধবার, ১৫ মে ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

নিউইয়র্কে স্বস্ত্রীক এডভোকেট মতিন খসরু এমপি

নিউইয়র্কে স্বস্ত্রীক এডভোকেট মতিন খসরু এমপি

হাকিকুল ইসলাম খোকন: বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর অন্যতম সদস্য সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু এমপি এবং পত্নী সেলিমা সোবহান খসরু   এখন নিউইয়র্কে অবস্থান করছেন। গত ১৫ই নভেম্বর আমেরিকান এয়ারযোগে নিউইয়র্কের লাগার্ডিয়া এয়ারপোর্টে এসে পৌঁছান -খবর বাপসনিউজ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগসহ স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবন্দসহ অনেকেই লাগর্ডিয়া এয়ারপোর্টে   তাঁকে অভ্যর্থনায় জানান। লাগর্ডিয়া এয়ারপোর্টে প্রবাসীদের পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্যদ ও সাবেক আইন মন্ত্রী এডভোকেট আব্দুল মতিন খসরু এম পি ও সেলিমা সোবহান খসরুকে ফুলের তোড়া দিয়ে  অভ্যর্থনা জানান যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের উপদেষ্টা সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, বঙ্গবন্ধু প্রচার কেন্দ্র সমাজকল্যাণ পরিষদ যুক্তরাষ্ট্রের সহ-সভাপতি শিক্ষা অনুরাগী মোশারফ হোসেন খান চৌধুরী, কুমিল্লা সোসাইটির প্রধান উপদেষ্টা ইসলাম সরকার , উপদেষ্টা মনির খান, উপদেষ্টা আবদুল জব্বার, ভিপি জসিম উদ্দিন, সভাপতি গোলাম মহি উদ্দিন, সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ দুলাল, শহিদুল্লাহ খান সুমন প্রমুখ।

এডভোকেট আব্দুল মতিন খসরু এম পি গত ১২ই নভেম্বর ওয়াশিংটনে টেকসই এনার্জি বিষয়ক একটি সামিটে  যোগদান  শেষে স্বস্ত্রীক নিউইয়র্কে আসেন । তাঁর সাথে সাক্ষাতের জন্য নিউইয়র্ক প্রবাসী শিক্ষাবিদ কুমিল্লার ব্রাম্মনপাড়ার আবদুল মতিন মহিলা কলেজের প্রতিষ্ঠাতা, বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজ কল্যাণ পরিষদ যুক্তরাষ্ট্র’র সহ-সভাপতি মোশাররফ হোসেন খান চৌধূরীর ফোন: ৯১৭-২৫৭-৩৪১৯ নাম্বারে  যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

উলেখ্য,কূখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল, বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতা হত্যার বিচার দাবীকে কেন্দ্র করে ১৯৯৬ সালের ২৬’শে অক্টোবর শনিবার নিউইয়র্কের লাগর্ডিয়া মেরিয়ট হোটেলে এক সেমিনারে তৎকালীন আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেমিনার শেষে বাংলাদেশের জাতীয় সংসদে ইনডেমনিটি অধ্যাদেশ বাতিলের জন্য বিল আনা হয় এবং বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতা হত্যার বিচার সম্পন্ন করার ক্ষেত্রে তিনি অনন্য ভূমিকা পালন করেন।  তিনি আগামী ২২’শে নভেম্বর ঢাকার উদ্দ্যেশ্যে নিউইয়র্ক ত্যাগ করবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877